স্কলারশিপ

মিয়ামি বিশ্ববিদ্যালয়ে স্ট্যাম্প স্কলারশিপে স্নাতক প্রোগ্রামে অধ্যয়নের সুযোগ

আন্তর্জাতিক শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে স্নাতক প্রোগ্রামে অধ্যয়নের সুযোগ দিচ্ছে যুক্তরাষ্ট্রের মায়ামি বিশ্ববিদ্যালয়। “স্ট্যাম্প স্কলারশিপ“ এর আওতায় নির্বাচিত শিক্ষার্থীদের এই স্কলারশিপ প্রদান করা হবে। বাংলাদেশসহ যে কোনো দেশের আন্তর্জাতিক শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় আগামী ১ নভেম্বর ২০২৪।

মিয়ামি বিশ্ববিদ্যালয় ফ্লোরিডার একটি বেসরকারি গবেষণা বিশ্ববিদ্যালয় । 2023 সাল পর্যন্ত , ইউনিভার্সিটি 19,593 জন শিক্ষার্থী নথিভুক্ত করেছে দুটি কলেজ এবং আটটি স্কুলে প্রায় 350টি একাডেমিক মেজর এবং প্রোগ্রামে, যার মধ্যে রয়েছে মিয়ামির হেলথ ডিস্ট্রিক্টের মিলার স্কুল অফ মেডিসিন , প্রধান ক্যাম্পাসের আইন স্কুল , রোজেনস্টিল স্কুল অফ মেরিন। , বায়ুমণ্ডলীয়, এবং ভার্জিনিয়া কী -তে আর্থ সায়েন্স , এবং দক্ষিণ মিয়ামি-ডেড কাউন্টিতে অতিরিক্ত গবেষণা সুবিধা ।

মায়ামি বিশ্ববিদ্যালয় মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম একটি উচ্চমানের গবেষণা বিশ্ববিদ্যালয়। এটি ১৮০৯ সালে প্রতিষ্ঠিত হয়। লিবারেল আর্টস এবং বিজ্ঞান তার শক্তি জন্য মিয়ামি বিশ্ববিদ্যালয় মর্যাদাপূর্ণ। মায়ামি বিশ্ববিদ্যালয় শিক্ষার দিক থেকেও অনেক এগিয়ে। এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম গোছানো অঙ্গরাজ্য ফ্লোরিডায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টি।

See also  ফ্লিন্ডার্স ইউনিভার্সিটিতে বিনামূল্যে পড়াশোনা: আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ান গভর্নমেন্ট রিসার্চ ট্রেনিং প্রোগ্রাম বৃত্তি (AGRTPS)

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ অনেক পরিচিত মুখ এ রাজ্যের বাসিন্দা। আর এই রাজ্যের পর্যটন শহর মায়ামি সারা পৃথিবীতেই বিখ্যাত। এই খ্যাতির রয়েছে আরও কিছু কারণ। বিশ্বব্যাপী অর্থনীতি, বাণিজ্য, সংস্কৃতি, ফ্যাশন, গণমাধ্যম, বিনোদন ও শিল্পের উল্লেখযোগ্য প্রভাব থাকার কারণে মায়ামিকে পৃথিবীর অন্যতম প্রধান শহর বিবেচনা করা হয়।

কেন মিয়ামি বিশ্ববিদ্যালয় বেছে নিন?

আপনার স্নাতক অধ্যয়নের জন্য মিয়ামি বিশ্ববিদ্যালয় বেছে নেওয়ার অর্থ হল একাডেমিক শ্রেষ্ঠত্ব এবং ব্যক্তিগত বৃদ্ধির জন্য প্রতিশ্রুতিবদ্ধ একটি সম্প্রদায়ে যোগদান করা। মিয়ামিতে বিশ্ববিদ্যালয়ের কৌশলগত অবস্থান, একটি শহর যা তার বিশ্বব্যাপী প্রভাব এবং প্রাণবন্ত সংস্কৃতির জন্য পরিচিত, শিক্ষার্থীদের একটি অনন্য এবং সমৃদ্ধ অভিজ্ঞতা প্রদান করে। স্ট্যাম্প স্কলারশিপের ব্যাপক সুবিধাগুলি আর্থিক বোঝা ছাড়াই বিশ্বমানের শিক্ষা চাওয়া আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য এটিকে একটি আকর্ষণীয় বিকল্প করে তোলে।

See also  চেভেনিং স্কলারশিপে যুক্তরাজ্য পড়ুন, ১৫০টির বেশি বিশ্ববিদ্যালয়ে বৃত্তির সুযোগ

মিয়ামি বিশ্ববিদ্যালয়ের স্ট্যাম্প স্কলারশিপ আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য বিশ্বের সবচেয়ে গতিশীল এবং প্রভাবশালী শহরগুলির মধ্যে একটিতে তাদের একাডেমিক স্বপ্নগুলি অনুসরণ করার জন্য একটি অবিশ্বাস্য সুযোগের প্রতিনিধিত্ব করে। সম্পূর্ণ টিউশন কভারেজ, আবাসন, একটি ল্যাপটপ, একটি উদার উপবৃত্তি, স্বাস্থ্য বীমা, এবং বিভিন্ন ভাতা সহ, এই বৃত্তি নিশ্চিত করে যে শিক্ষার্থীরা তাদের পড়াশোনা এবং ক্যাম্পাস জীবনে পুরোপুরি নিমজ্জিত হতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি শীর্ষ-স্তরের গবেষণা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগটি মিস করবেন না। আপনার আবেদন প্রস্তুত করুন, যোগ্যতার মানদণ্ড পূরণ করুন এবং মিয়ামি বিশ্ববিদ্যালয়ে আপনার ভবিষ্যত পরিবর্তন করার সুযোগের জন্য 1 নভেম্বর, 2024 এর মধ্যে আবেদন করুন।

সুবিধাসমূহ:
সম্পূর্ণ টিউশন ফি মওকুফ করা হবে।
আবাসন খরচ প্রদান করবে।
ল্যাপটপ প্রদান করবে ।
১২ হাজার ডলারের একটি উপবৃত্তি (বাংলাদেশী টাকায় প্রায় ১৪ লক্ষ ১০ হাজার ৮৮৫ টাকা) প্রদান করবে।
স্বাস্থ্যবীমা প্রদান করবে।
শিক্ষার্থীরা গবেষণা সহ অন্যান্য ক্ষেত্রের জন্য বিভিন্ন ধরনের ভাতা পাবেন।

See also  বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য ব্রাজিলে অধ্যয়নের সুযোগ

আবেদনের যোগ্যতা:
মায়ামি বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রয়োজনীয় শর্ত পূরণ করতে হবে।
এসিটি ও এসএটি স্কোর জমা দিতে হবে।
উচ্চ মাধ্যমিকে ভালো ফলধারী হতে হবে।
ইংরেজি দক্ষতার সনদ দেখাতে হবে। আইইএলটিএসে ন্যূনতম ৬.৫ অথবা টোয়েফল আইবিটিতে কমপক্ষে ৮০ পেতে হবে।
আবেদনকারীদের অবশ্যই একজন আন্তর্জাতিক ছাত্র হতে হবে।
আবেদনকারীদের অবশ্যই মায়ামি বিশ্ববিদ্যালয়ে আবেদন করে অ্যাডমিশন নিশ্চিত করতে হবে।

আবেদন প্রক্রিয়া:
অনলাইনের মাধ্যমে আবেদন করতে এবং বিস্তারিত জানতে ক্লিক করুন